সোমবার, ৮ মার্চ, ২০১০

হাবিজাবি ৭

লেখালেখি করতে ভালো লাগে না, এই জন্য লিখি না। রাইটার্স ব্লক টক সব ফালতু বাত । সকালে আন্তর্জালে দেশী পত্রিকা পড়ি অভ্যাস মতো, সন্ধ্যেবেলায় বিশ্বখবরটিও দেখা হয় নিজেকে আপ টু ডেইট রাখার জন্য। এমনিতেই বয়স বেড়ে যাচ্ছে, খবর টবর না রাখলে শেষ মেশ দেখা যাবে আউট ডেইটেড ( যাকে বাংলায় বাতিল মাল বল্লে মন্দ হয় না ) হয়ে যাবার বিশাল সম্ভাবনা দেখা দেবে। যাই হোক, দিন কাল রোলার কোস্টারের মতো যাচ্ছে। এই ভালোতো সেই খারাপ । আজ হয়তো সময় খারাপ যাচ্ছে কালই দেখা যাবে ভালো সময়ের ছড়াছড়ি। আল্লাহ ভরসা।

একসময় কাজ খোঁজার জন্য হন্যে হয়ে ঘুড়তাম। সেই আমি এখন কাজ হতে বাঁচার রাস্তা খুঁজি। নিজেকে যন্ত্রের মতো মনে হচ্ছে। আর ভাল্লাগে না এই ছাতার জীবন। সব ছেড়ে ছুড়ে দেশেই চলে যাবো।

এমনিতে অন্য সব ভালোই আছে। ছেলের বয়স ১৭ মাস। উনার বকবকানীতে টেকা দায়। ছোট্ট বাসায় উনার দৌড়াদুড়ি দেখে মনে হয় উনি অলিম্পিকে নামার প্রস্তুতি নিচ্ছেন ! আমার লক্ষী বউটিও ভালো আছে। উনার ফেসবুকে আসক্তি চোখে পড়বার মতো। দন্তরোগারী আপাত শিকেয় তুলে রাখা।

গত শনিবার এক বিয়েতে যাওয়া হয়েছিলো। জীবনে প্রথম বারের মতো চার্চে গমন, জীবনে প্রথম বারের মতো পশ্চিমা বিয়ে দেখা, জীবনে প্রথম বারের মতো পশ্চিমা বিয়ে রিসিপশনে যেয়ে জীবনে অনেক বারের মতোই "ঝঘন্য" সব খাবার খাবার গলাধরকন !! এটা নিয়ে না হয় অন্য একদিন লেখা যাবে। আজ নাহ।

ঘুমাইতে যাই। কাল সকাল সকাল উঠতে হবে। অনেক কাজ, অনেক টেনশন, জীবনের মোড় ঘুড়ানোর আরেকটি মাইলস্টোন কি হবে সেটা ? আল্লাহ ভরসা। ইনশালল্লাহ সব ঠিক হয়ে যাবে। মায়ের দোয়া, পিতার আশির্বাদ আছে না ! ঠেকায় কে ?

আমাজনে বই বিক্রি করার দালালী নিয়েছি । আল্লাহর ওয়াস্তে নিচের ইমেজে ক্লিক করে অশেষ নেকী হাসিল করুন আর এই অধমের পকেটে কিছু নগদায়ন ঘটুক।

The Twilight Saga: New Moon (Two-Disc Special Edition) Kindle Wireless Reading Device (6" Display, Global Wireless, Latest Generation)The Help

৩টি মন্তব্য :

  1. ভাই আমিও বউ বাচ্চা নিয়ে অস্ট্রেলিয়ায় আসতেসি মাইগ্রেশন নিয়ে, টিকতে পারবো তো?

    উত্তর দিনমুছুন
  2. অবশ্যই পারবেন।
    প্রথম বছর অনেক কঠিন সময় যাবে, দ্বিতীয় বছর থেকে সব কিছু বুঝে ও গুছিয়ে নিতে শুরু করবেন, তৃতীয় বছর থেকে ভালো সময় আসতে থাকবে, চতুর্থ বছরে থিতু হয়ে যাবেন সুন্দর ভাবেই। তবে সাফল্য অনেক কিছুর উপর নির্ভর করে। আশা করি সৌভাগ্য আপনার সংগী হবে।
    শুভকামনা।

    উত্তর দিনমুছুন
  3. অনেক ধন্যবাদ, মাহবুব ভাই। আমি এখন আপনার সব ব্লগ খুজে খুজে পড়তেছি। এইটা আমার অভ্যেশ, কারও লেখা ভাল লাগলে, তার সব লেখা বের করে পড়া।

    উত্তর দিনমুছুন

আপনার মন্তব্য পেলে খুশি হবো, সে যত তিক্তই হোক না কেনো।
পোস্টে মন্তব্যের দায়-দায়িত্ব একান্তই মন্তব্যকারীর। মন্তব্য মডারেশন আমি করি না, তবে অগ্রহনযোগ্য ( আমার বিবেচনায় ) কোনো মন্তব্য আসলে তা মুছে দেয়া হবে সহাস্য চিত্তে।