শুক্রবার, ২৭ জুলাই, ২০০৭

দিনের খেরোখাতা , জুলাই ২৭

সকালে ঘুম থকে উঠতে মহা আলসেমী হয় আজ কাল। ডে অফ ছিলো আজ। তবুও প্রতিদিনকার মতো মতো সকাল ৮ টায় এলার্ম সেট করে রেখেছিলাম মোবাইলের এলার্মে। ৮ টায় এলার্ম বেজেছিলো কিন্তু টের পাইনি। ঘুম যখন ভাঙলো তখন ১১ টা বাজে !!

বিছানা থেকেই সুঘ্রান পাচ্ছিলাম ভুনা খিচুরীর। একেতো শীতের সকাল তার উপর আলেসমী। ঘুম থেকে উঠেই সোজা ডায়নিং টেবিলে। গোগ্রাসে ভুনা খিচুরী সাথে ডিম ভাজা। মনে হচ্ছিলো অনেকদিন এরকম খিচুরী খাইনি।

আজ বউকে সাথে নিয়ে সপ্তাহের কাঁচা বাজার করলাম। অন্য দিন গুলোতে এতো তাড়া হুড়ো থাকে যে শান্তিতে বাজারটাও করা হয়ে উঠে না। বেলকোনিনের ফ্রেস ফ্রুট মার্কেটে গিয়েছিলাম। এক গাদা মাছ কিনেছি। মাঝারি সাইজের একটি অস্ট্রেলিয়ান স্যামন, ব্লু ম্যাকারেল, মুলেট ও ছোট মাছ। ইচ্ছে ছিলো বেশ কয়েকরকম শাক কিনবো। কিন্তু কেনা হলো পালঙ শাক/ ইংলিশ স্পিনাচ , পাক-চোয় নামের এক এশিয়ান শাক।

সন্ধ্যায় প্রিয় ভিশন নামের এক সংঘটনের কিক-অফ অনুষ্ঠান ছিলো। বাসায় বাজার সদাই রেখে ছুট লাগালাম সেখান। অনেক বাঙালীর সাথে দেখা হলো সেখানে। সংগঠনটি মূলত এদেশে জন্মগ্রহন করা বা এদেশে বড় হওয়া অজি-বাংলাদেশী ছেলে-মেয়েদের জন্য হলেও সংগঠনের সাথে যুক্ত হয়েছি।

হট চিলি সস দিয়ে চারকোল চিকেন খেয়ে বাসায় যখন ফীরে এলাম তখন বাজে ৭:৩০ ।

কিচেনে এখন মাছ ভাজা হচ্ছে, ইয়াম্মি.....

কোন মন্তব্য নেই :

একটি মন্তব্য পোস্ট করুন

আপনার মন্তব্য পেলে খুশি হবো, সে যত তিক্তই হোক না কেনো।
পোস্টে মন্তব্যের দায়-দায়িত্ব একান্তই মন্তব্যকারীর। মন্তব্য মডারেশন আমি করি না, তবে অগ্রহনযোগ্য ( আমার বিবেচনায় ) কোনো মন্তব্য আসলে তা মুছে দেয়া হবে সহাস্য চিত্তে।