মঙ্গলবার, ১২ জুন, ২০০৭

ব্লগারগনের সাথে মোলাকাত ২ ( ত্রিভুজ ও রাগ ইমন ইস্পেশাল)

২০০৭-০৪-২৫ ২৩:৫৮:৩৩

ঘরে প্রথম ঢুকলো মাশা। ব্লগের প্রোফাইলে মাশার ছবি র‌্যাম্বো মার্কা হলেও নিতান্ত ভদ্র চেহারা মহাজনের। ত্রিভুজতো মাশাকে দেখে ভেবেছিলো অরুপ , মাশিদের সে কি হাসি । অরুপের ব্লগে ত্রিভুজ আবারও ব্যান !

তার পরে ঢুকলেন গুরু আরিফ জেবতিক। আমি তো তারে দেখে মুগ্ধ। ছবিতে উনাকে জসিম মার্কা মনে হলেও উনি আসলেই নায়ক মার্কা। এমনিতে কি উনার এতো মেয়ে ভক্ত !! বিস্তারিত আসবে পরে উনার ব্যাপারে।

এর পর ঢুকলো বিখ্যাত ত্রিভুজ। ভেবেছিলাম দাঁড়িওলা হুজুর টাইপের কেউ একজন একজন , দেখি চশমা পরা পিচ্চি একটা টিন টিনে ছেলে।ঘরে ঢুকেই আমাকে বলে কৌশিকদা কেমন আছেন ? আমিতো পুরা টাসকি খেয়ে গেলাম , হালায় কয় কি !! মাথায় টাক থাকলেই সবাই কি কৌশিক !! আমি লজ্জা পেয়ে বল্লাম আমি সুমন, মাহবুব সুমন। অনেকদিন ইচ্ছে ছিলো ত্রিভুজের সাথে কুস্তা কুস্তি করুম। ওর স্বাস্থ্য দেখে আর সাহস করলাম না। ত্রিভুজ গিয়ে বসলো ঘরের তিন কোনায়। বসেই মোবাইল ক্যামে ছবি তোলা শুরু করলো সবার। ভয় পেয়েছি খুব। শিবিরের ফাইলে প্রথম ছবি চভলে গেলো। রগ কাটার সিরিয়ালে নাম উঠে গেলো এবার ছবি সহ।আপনারা সবাই সাক্ষি থাকবেন কিন্তূ।

এর পর ঢুকলো মাশিদ। মাশিদের ছবি আগে দেখাতে চিনতে সমস্যা হয়নি। চমতকার হাসি খুশি একটা মানুষ।

এর পর জানতে চাই (আসল নাম বলছি না)। সবাই আমার সাথে উনার লিংক খুঁজে পেয়েছেন। বিশেষ করে কৌশিকদা।হাসি খুশি, একটু লাজুক সুন্দর একজন মানুষ। কৌশিকদা আবার লিংক খুঁজে বেড়াচ্ছিলেন। উনি একসময় জানতে চাই ও আমার মাঝে লিংকটা খুঁজে পেলেন। আমিতো পুরা শেষ।

আবু সালেহর লেখা অনেক পড়েছি ব্লগে, বিশেষ করে রাগ ইমনের ব্লগে, আজিজের চাপ পরোটা খাবার সময়। শান্ত একটা ছেলে। আমার ভালো লেগেছে।

কৌশিকদা আসলেন। আমার সাথে উনার মাথায় মিল। দুজনেরই মাথায় চুল বিরল। মজার মানুষ। আমি ভাবছিলাম এই মানুষটাই কি অবলিলায় গালাগালী করে যান। তবে মজার মানুষ। বেশ গম্ভীর ভাবে উনি ত্রিভুজকে বল্লেন " আমি অনেক পরিবর্তন হয়ে গিয়েছি। ৫ ওয়াক্ত নামাজ পড়া শুরু করেছি" । কথা শুনেতো ত্রিভুজ মহা উতসাহে বয়ান শুরু করেদিলো। এবার কৌশিকদা বল্লেন " আমি জামাতে যোগ দিচ্ছি " । শুনে ত্রিভুজ পুরা ফুটা বেলুন।

বার শেষে আসলেন বিখ্যাত রাগ ইমন । ছবিতে একরকম দেখেছি বাস্তবে বেশ অন্যরকম। আমিতো মুগ্ধ। প্রেমে পড়িনি বা পড়ার চান্সও ছিলো না। খুব হাসি খুশি একজন মানুষ। পছন্দ হবার মতোই একজন মানুষ উনি। আমি যখন সবার সাথে হাই/হেলো বলছি তখন বল্লাম " আমিতো আপনাকে চিনি " । উনি বল্লেন " আমাকে চেনার দরকার নাই "। আমি বুঝতে পারলাম না, আমিতো সেই সব এহেন ছেলে ব্লগার না যে উনার সাথে টাংকি মারার চেষ্টা করেছি। তবে উনাকে ভালো লেগেছে আমার সত্যই।বন্ধু হবার মতো মানুষ। স্বেচ্ছা অবসর প্রাপ্ত ডাক্তার হিসেবে বেশ কট কটে।

বিস্তারিত পরে আসবে।

এদিকে রান্না চলছিলো। বিখ্যাত পুরান ঢাকাইয়া খিচুড়ি স্পেশালিস্ট ভাস্করদা হাড়িতে খিচুড়ি রান্না করছিলেন। সেই এয়ারপোর্ট থেকেও নাকি পাওয়া যাচ্ছিলো তার সুবাস।

আমি চুপ চাপ সবাই কে লক্ষ্য করছিলাম সবাইকে। এটা আমার বেশ পুরান অভ্যাস। একে একে সবাইকে। আরিফ ভাই আসর মাতিয়ে তুলছিলেন তার বিখ্যাত স্বর ও হিউমার দিয়ে। এমনিতে কি আমি তার ভক্ত ও গুরু বলে মানি !!

রেটিং:৫.০/৪
৫৮টি মন্তব্য
৩৮৯বার পঠিত
শাওন বলেছেন :
২০০৭-০৪-২৬ ০০:০৭:২৮
অামি কই ছিলাম ?
ফ্রুলিংক্স বলেছেন :
২০০৭-০৪-২৬ ০০:১০:২০
আর কতো এবার কিছু ফটুক দেন সম্মানিত ভাই বোনেরা।
দ্রোহী বলেছেন :
২০০৭-০৪-২৬ ০০:১১:২২
ঘুমাচ্ছিলেন....
আবুল বাহার বলেছেন :
২০০৭-০৪-২৬ ০০:১২:৪৪
বেশ প্যাচাল হলো । কেমন আছেন , ভাবী কেমন আছেন । কিছু জানান খবর কি ?
মাহবুব সুমন বলেছেন :
২০০৭-০৪-২৬ ০০:১২:৫৫
ফটুকের জন্য রাগইমন ও ত্রিভুজের সাথে যোগাযোগ করে। উনাদের কাছে ক্যামেরা ছিলো। তবে ছবি দেবার পক্ষপাতি আমি নাই।@ শাওন , তুমি আমাদের অন্তরে ছিলে।
শাওন বলেছেন :
২০০৭-০৪-২৬ ০০:১৫:২৩
মাহবুব ভাই, এইভাবে বললেন কেনো ?? শাওন একটা অতি ফালতু ছেলে । ওকে এইভাবে দরদ দিয়ে কিছু বলতে নেই । ওর ইমোশন বরাবরই বেশি । অার এভাবে বলবেন না । :(
নজমুল আলবাব বলেছেন :
২০০৭-০৪-২৬ ০০:১৭:৪৯
সবকিছুই দেখি চলবে বলেন। হিন্দি সিরিজ দেখা শুরু করছেন নাকী?
মাহবুব সুমন বলেছেন :
২০০৭-০৪-২৬ ০০:২৮:১২
মামু, পোস্ট বাড়াই ( এইটা বুঝেন না ? হাহহাহা )
রাগ ইমন বলেছেন :
২০০৭-০৪-২৬ ০০:৩৫:৫৯
ব্লগারদের আড্ডায় অন্য পরিচয় টেনে আনতে দিলে এই আপনিই তো আবার বলার সুযোগ পেতেন , ব্লগের বাইরের পরিচয়কে ব্লগের আড্ডায় টেনে এনেছি । তাই রিস্কে যাইনি। আমার লেখা একটা লাইন মনে হয় " সবচেয়ে ছোট বিখ্যাত / মতান্তরে কুখ্যাত " সাহিত্যে পরিনত হচ্ছে । সাথে সাথে আমিও খ্যাতিমান হয়ে যাচ্ছি । গুড গুড , টেনে আনার জন্য! ঃ) লেখা ভালো হয়েছে ।ছবি দেওয়ার বিপক্ষে আমি ব্লগে ঢোকার প্রথম দিন থেকেই । যদিও আমার অনুমতি ছাড়াই আমার ছবি ব্লগে তুলে দিয়েছেন " বিশিষ্ট ভালো মানুষ ও বুদ্ধিমান" ব্লগাররা । গাইল খাচ্ছি আমি । হায় ভাগুবান ! হা হা হা হা হা । ৫ দিলাম।
চোর বলেছেন :
২০০৭-০৪-২৬ ০০:৪৩:৫০
মিয়া, আপনি মরছেন। যা লিখছেন, নারী নির্যাতনের মামলায় পড়বেন তো!শিগগির বিখ্যাত কাইটা বিখ্যাতা লিখেন।এই পোস্ট পইড়া একটা সমস্যা মিটলো। ব্লগে অন্তত ৪/৫টা সুমন। মাঝে মাঝে গুলায়া ফেলি। একজন হইলেন বদ্দা সুমন। আজ থাইকা আপনার নাম টাকলা সুমন। (অনুমতিসাপেক্ষে)
মাহবুব সুমন বলেছেন :
২০০৭-০৪-২৬ ০০:৪৬:৪৭
রাগ ইমন, আপনি যেমন ব্লগের বাহিরে বেশ কজনকে চেনেন সেভাবে আমিও চিনি। হয়তবা সেটা তেমন ভালো ভাবে না, তবে চিনি ও জানি এটা ঠিক। তবে সেটা আমি ব্লগে টেনে আনি না সেটা। প্রাইভেসী জিনিসটা কিছু হলেও আমি বুঝি। আর যতটুকু না লিখলেই না সেটাই লিখেছি।( তবে আপনাকে রাগানোর জন্য ২ টা বাক্য যোগ করেছি, তবে আশা করি সেটা অভব্য নয় )। ছবি আমার কাছে থাকলেও দিবো না। আপনি নিজেও একবার আপনার একটা ছবি আপনার ব্লগে দিয়েছিলেন। তবে অন্য কেউ সেটা করলে আমি সেটা কখনও সমর্থন করবো না। আমি আপনার এক পোস্ট কিছু কথা বলেছিলাম, সেটা ব্যক্তিগত আক্রমন হিসেবে না নিয়ে একজন বন্ধুর কথা হিসেবে নিলেই আমি খুশি হবো। তবে কোনদিনই আমি আপনার কোনো কিছু জেনেই থাকি সেটা নিজের মধ্যেই রাখবো, ব্লগে বা অন্যকোথাও সেটা প্রকাশ করার মতো নিচু কাজ আমি করবো না। কমেন্ট করার জন্য ধন্যবাদ।
মাহবুব সুমন বলেছেন :
২০০৭-০৪-২৬ ০০:৪৭:৩৮
চোর, অনুমতি দেয়া হোলো না ।
চোর বলেছেন :
২০০৭-০৪-২৬ ০০:৪৮:৩৬
ওকে, বস।দিনকাল কেমন কাটতাছে? আমার আর গোধুর জন্য কদ্দূর এগোলো কাজ?
মাহবুব সুমন বলেছেন :
২০০৭-০৪-২৬ ০০:৫১:৪৪
চোর ভ্রাতা, আমি ব্লগের কাউকে নারী বা পুরুষ হিসেবে না দেখে প্রথমত একজন মানুষ ও দ্বিতীয়ত ব্লগার হিসেবে দেখি। আশা করি আমার লেখা দেখে ও পড়ে সেটা বুঝতে পেরেছেন। রাগ ইমনের অনেক কিছু আমি অপছন্দ করলেও অনেক কিছুই পছন্দ করি। হয়তো তার বিরুদ্ধে লেখায় তার প্রতি রাগ থেকে অনেক কিছু বলেছি তবে তা একজন নারী হিসেবে বলে নাম একজন ব্লগার হিসেবে। আর আমার ব্লগ কারো ক্যাচালের ফিল্ড হিসেবে ব্যবহার করতে আমি রাজি না।
মাহবুব সুমন বলেছেন :
২০০৭-০৪-২৬ ০০:৫৩:০৫
@ চোর, কাজ চলিতেছে, আমার শালী এখন জরুরী অবস্থার ডিউটিতে ব্যস্ত। মিলিটারী পুলিশ সে।
অনুভূতি শূন্য কেউ একজন বলেছেন :
২০০৭-০৪-২৬ ০০:৫৩:৫৬
চোর ছেলের জন্যে আবার মেয়ে ?কে যে দেবে??--আজকাল সবাই ধারাবাহিক লেখা লিখতেসে ।ধারাবাহিক নাটক টাইপ ।ট্রেলার দিয়া কাহিনী পরে কয় ।
আঈজুদ্দিন চৌধুরী বলেছেন :
২০০৭-০৪-২৬ ০০:৫৪:২৭
চোর হারাডন কইতাসি আমারে ব্যান করে সুডু সুডু
অনুভূতি শূন্য কেউ একজন বলেছেন :
২০০৭-০৪-২৬ ০০:৫৫:৩৭
আমারও কারও প্রতি বিদ্বেষ নাই ।রাজাকার গুলান ছাড়া ।
রাগ ইমন বলেছেন :
২০০৭-০৪-২৬ ০০:৫৮:০৪
মাহবুব সুমন ,আপনার একটা কাজে খুব মজা পেয়ে হেসেছিলাম । ভেবেছিলাম ফান করেছেন । আজকে বুঝতে পারছি , আপনাকে যতটুকু জ্ঞানী জানতাম, আপনি তার চেয়ে অনেক বেশি জ্ঞানী । অনেক বেশি মানুষ চিনেন বলেই হয়ত লিংকটা দিয়েছিলেন। আমিই বুঝিনি । ঐদিনের জন্য বিশাল কৃতজ্ঞতা । অনেক ধন্যবাদ । লিংক গুলা অনেক মানুষের উপকারে আসবে।
চোর বলেছেন :
২০০৭-০৪-২৬ ০১:০২:৪৭
বস, থ্যাক্স। কাজ চলিতেছে শুনিয়া আশ্বস্ত হইলাম।আর নারীপুরুষ বিষয়ে আপনি যা বললেন, তা যার সম্পর্কে বললেন, তার মনোভাবটাওতো বুঝতে হবে। এখনো সময় থাকতে া দেন।
মাহবুব সুমন বলেছেন :
২০০৭-০৪-২৬ ০১:০২:৪৯
নো ওয়ারিস @ রাগ ইমন। আমি ব্যাপারটা মনে করতে পারছি না। আমি বোকা সোকা মানুষ।@ ফিলিংলেস , ভ্রাতা , আমি ও রাজাকার ও মুক্তিযুদ্ধ বিরোধী সহ্য করতে পারি না একদম। আসেন চিমটো কাটি।
মাহবুব সুমন বলেছেন :
২০০৭-০৪-২৬ ০১:১০:০১
চোর, আমি যা বলি বুঝে শুনেই বলি। আমি এক রাগ ইমনের সম্পর্কে এটা বলি নাই। সবাই কে উদ্দেশ্য করেই বলেছি। তার উপর রাগ আছে এটা সত্য তবে একজন নারী হিসেবে তার প্রতি কোনো রকম আক্রমন হলে আমি একজন সাধারন মানুষ হিসেবে তার প্রতিবাদ করবো আমার সাধ্য মতো। আস্তমেয়ের সাথে আমার মতাদর্শে আকাশ পাতাল ফারাক থাকলেও এবং তা মিল খাবার কোনো রকম সম্ভাবনা না থাকলেও তার প্রতি যখন ব্যক্তিগত আক্রমন এসেছিলো তখন আমি তার সাহায্য ও পাশে খুব কম মানুষই এসেছিলো , আমি তাদের একজন। এ জন্য ডটেড রাসেল আমার জন্ম পরিচয় নিয়েও আজে বাজে কথা বলেছিলো। তাই বলে আমি থেমে থাকি নি। ভবিষ্যতেও থাকবো না। আমি বোকা সোকা মানুষ, তবে বেকুব ও কাপুরুষ না। ভুল করলে সেটা থেকে শিক্ষা নিতে জানি ও শুধরাই।
হোসেইন বলেছেন :
২০০৭-০৪-২৬ ০১:১৯:৪৮
ছবি না দেয়াই ভালো,ছবি দিলেই ত্রিভুজকে চিনে ফেলব,পথে ঘাটে আমার হাতে ছ্যাচা খেয়ে প্রান হারাবে পিচ্চিটা, কী দরকার খামাখা,খামাখা। আঈজুদ্দিন চৌধুরী বলেছেন :
২০০৭-০৪-২৬ ০১:২২:২৬
ত্রিভুজকে সারা দুনিয়া চিনে! পাড়ায় ওরে আগে মাষ্তান কইত! হিযবুত তাওহীডের সদষ্য বইলা শোনা যায়
২০০৭-০৪-২৬ ০১:২২:৪২
হোসেইন মাইট, যুদ্ধের ময়দানে ত্রিভুজ ও গংদের সামনে পাইলে সোজা গুলি, ক্ষমা নাই। অতিথি হলে সবাই আমার বন্ধু।
অমিত বলেছেন :
২০০৭-০৪-২৬ ০১:২৯:৫১
আগামী ডিসেম্বরে একটা ব্লগার / মন্তব্যকারী সম্মেলন করলে হয় না ??? দ্যাশে থাকতাম তখন আর কি...
হোসেইন বলেছেন :
২০০৭-০৪-২৬ ০১:৩০:৪৮
ছাগলটারে পাইয়া আপনার খাইতে পারলেন না।এইটা আপনাদের কাছে আশা করি নাই।
মাহবুব সুমন বলেছেন :
২০০৭-০৪-২৬ ০১:৩১:৫০
আমি থাকুম না তখন, মাগার রেসলিং হইলে আমি আইসা পরুম নে @ অমিত
আঈজুদ্দিন চৌধুরী বলেছেন :
২০০৭-০৪-২৬ ০১:৩২:১৩
হোসেইন ভাই ইহা খাসী
হোসেইন বলেছেন :
২০০৭-০৪-২৬ ০১:৩৫:০৫
সম্মেলনের জন্য জামাল ভাস্কর,কালপুরুষ কিংবা জেবতিকদারে ধরেন।এদের অতিথি বাতসল্যের কিঞ্চিত সুনাম শোনা যায়।
মাহবুব সুমন বলেছেন :
২০০৭-০৪-২৬ ০১:৩৫:২৬
খিচুড়ি খাবার সময় আমি ছিলাম না, কইবার পারি না কি হইসে এর পর। আরিফ ভাইরে জিগান উনারা খাইসেন কি খান নাই। তয় সুযোগ পাওন যাইবো আবার।
সুমন চৌধুরী বলেছেন :
২০০৭-০৪-২৬ ০১:৪২:৫৫
ভুনা খিচুড়ি.....(দীর্ঘশ্বাস.....)
অমিত বলেছেন :
২০০৭-০৪-২৬ ০১:৪৪:৪৪
হোসেইন ভাইকে প্রকৃত চ্যানেল ধরায় দেওয়ার জন্য ধন্যবাদ..আপনার "ভাইটি আমার আইটি শেখ" পরবর্তী পর্ব গুলা কই ???
অমিত বলেছেন :
২০০৭-০৪-২৬ ০১:৪৯:২১
বদ্দা..আমি সবসময়েই বইলা আসছি যে আপনি মানুষ ভালা না..দূপুরের পর বুয়েটে যখন আর ক্লাস থাকতো না, মেঘলা দিনে.."স্বাদ" অথবা "এলিফেন্ট রোডের দোকানটায়" (নাম মনে পড়তাসে না..) ভূনা খিচুড়ি..তারপর একটা বেনসন...আহা..আহাহাহাহা...
হোসেইন বলেছেন :
২০০৭-০৪-২৬ ০১:৫৭:২২
স্বাদের খিচুড়ি...আহারে...।আইটি সামনের সপ্তাহে।এই সপ্তাহে কিছু লেখিতে ইচ্ছা হইতেছে না।ছাগু আর রাগু আমার মিজাজ খারাপ করি দিসে।এই সপ্তাহে খালি কমেন্ট।
ত্রিভুজ বলেছেন :
২০০৭-০৪-২৬ ০২:২৫:০৭
সুমন ভাই, আপনি দেখতে কৌশিকদার মতো। কৌশিকদার ছবি দেখেছিলাম আগে, তাই আপনাকে কৌশিকদা মনে করেছিলাম। আমি রুমে ঢুকে প্রথমেই আপনাকে খুজতেছিলাম। কিন্তু দেখি কৌশিকদা বসে আছে(ধরাখাইছি)। সবার সম্পর্কে আমার মন্তব্য পরে দিবো। :)
ত্রিভুজ বলেছেন :
২০০৭-০৪-২৬ ০২:৪০:৫৯
আরেকটা কথা সুমন ভাই।মুক্তিযুদ্ধে অংশগ্রহনের সুযোগ থাকলে আপনি যুদ্ধ করতেন আর আমি বিরোধীতা করতাম এরকম মনে করার কারন কি?মুক্তিযুদ্ধকে আপনারা যেরকম দলীয় ও ব্যক্তিগত সম্পত্তিতে পরিনত করেছেন তা সমর্থনযোগ্য নয়।এ ব্যাপারটারই প্রতিবাদ করি সবসময়। তাই বলে মুক্তিযুদ্ধের বিরোধীতা করিনি কখনও। এনিওয়ে, এটা নিয়ে পরে ডিসকাস করা যাবে। এমনিতে আমার গালিবিষয়ক পোস্টটাতে মুক্তিযুদ্ধকে জড়িয়ে সবাই একজন গালিবাজকে সমর্থন করছে দেখে মেজাজ খারাপ হয়ে আছে। ভালো থাকুন। গুড নাইট।
হোসেইন বলেছেন :
২০০৭-০৪-২৬ ০২:৪২:০৯
ত্রিভুজ,আপনে কিন্তু ২য় কিস্তি ছাড়িলেন না।`সবার' বিষয়ে আপনার মন্তব্য শুনতে আমি আগ্রহী।
মাহবুব সুমন বলেছেন :
২০০৭-০৪-২৬ ১৫:২২:৩২
ত্রিভুজ ভ্রাতা, এ বিষয়ে আমিও লিখতে চাই।
হোসেইন বলেছেন :
২০০৭-০৪-২৬ ১৫:৪১:৫৯
আগে এইটার কিস্তি শেষ করেন ভ্রাত:।
মাহবুব সুমন বলেছেন :
২০০৭-০৪-২৬ ১৬:৩৭:৩৫
হোসেইন , লিখতে চাইলেই তারা বই পড়তে বইসা পড়েন , পড়তে পড়তে বাল পাইক্কা যায় তাও হেগো পড়া শেষ হয় না। মেজাজ খারাপ হয়ে যায়। যাউগ্গা, এইডা আইজ শেষ করুম।তার পর ত্রিভুজরে নিয়া লাগুম
নাতাশা হুসাইন বলেছেন :
২০০৭-০৪-২৬ ১৬:৫৪:৫০
আমিও ঢাকায়। আমারে দাওয়াত দেয় নাই ত্রিভুজ। খাইসি ওরে গররররর
হোসেইন বলেছেন :
২০০৭-০৪-২৬ ১৭:০০:০৬
ওকে,ওয়েটিং।
অমিত আহমেদ বলেছেন :
২০০৭-০৪-২৬ ১৭:০২:৫০
বিশাল একটা মন্তব্য লিখে "প্রকাশ" টিপতেই পোস্ট হাওয়া হয়ে গেল... ব্রাউজারে "ব্যাক" বাটনে ক্লিক করে দেখি বলে "নট ফাউন্ড"... মেজাজ গরম!
হোসেইন বলেছেন :
২০০৭-০৪-২৬ ১৭:০৫:৪৭
এইটা হইল সামহোয়্যার এর বেটা ভার্সন নকশা@অমিত।
ত্রিভুজ বলেছেন :
২০০৭-০৪-২৬ ২০:৩৮:৩১
কোন বিষয়ে @ মা.সু?
মাহবুব সুমন বলেছেন :
২০০৭-০৪-২৬ ২০:৫৩:৫৭
আপনাদের মোনাফেকি নিয়া , ইসলামকে কি ভাবে ব্যবহার করেন সেটা নিয়া। ভদ্রতার মুখোশ পড়ে কিভাবে আপনারা পাপ ঢাকতে চান সেটা নিয়ে। এ সব ব্যাপার নিয়ে নিজ পিতার সাথে কপ্রোমাইজ করতে চাই না। একটু সময় লাগবে। আমারতো আরো কাজ আছে। @ ত্রিভুজ, এর ফাঁকে আপনি এক কাজ করতে পারেন , হাসান মোরশেদের পোস্টে কিছু প্রশ্ন করেছিলেন উনি মুক্তিযুদ্ধ ও ইসলাম কে নিয়ে। সরাসুরি উততর দিয়ে আসেন প্রকৃত ইসলামী ইমানি জোর থাকলে।
ত্রিভুজ বলেছেন :
২০০৭-০৪-২৬ ২১:৫৭:৩৮
তাই নাকি? হাসি পেয়েছে আপনার কথা শুনে.... বাকীটা পরে বলবো..... আসলে বলার কিছু নাই... বাকীরা মুক্তিযুদ্ধ বিক্রি করে জাগতিক ফায়দা উদ্ধার করে.. আপনি তা করেন না বুঝি... সম্ভবত ওটা আপনার রোগ! আপনার অবগতির জন্য জানিয়ে যাই.. আমার পিতাও একজন মুক্তিযোদ্ধা ছিলেন। আমার মামারাও তাই। আমার বড় মামা লস এঞ্জেলেসে এখনো আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করে যাচ্ছেন (আপনার পরিচত কেউ ওখানে থাকলে জেনে নিতে পারেন। উনার নাম মোস্তাফিজুর রহমান। তুফান নামে অধিক পরিচিত ওখানে গত ২৬/২৭ বছর ধরে...)। আপনারদের মত মুক্তিযুদ্ধ ব্যাবসাহীদের কাছে আমাকে একজন রাজাকার মনে হয়.... হতেই পারে.... কেন, তা নিয়ে একটি পোষ্ট দেব ইনশাল্লাহ..... অপেক্ষায় থাকুন। আর গেট ওয়েল সুন মাহবুব সুমন!!!!!!!!!
ত্রিভুজ বলেছেন :
২০০৭-০৪-২৬ ২২:০১:৪৮
আরেকটা কথা জানিয়ে যাই... মুক্তিযুদ্ধ নিয়ে যারা রাজনীতি করে ও মুক্তিযুদ্ধ বেঁচে খায়.. তাদেরেক আমি রাজাকারদের থেকেও বেশী ঘৃনা করি... ঘৃনা প্রকাশ করলাম সমস্ত মুক্তিযুদ্ধ ব্যাবসায়ী ধান্ধাবাজদের প্রতি! তাদের চোখে আমি রাজাকার না কি তা নিয়ে আমার কোনই মাথা ব্যাথা নেই।
জ্বিনের বাদশা বলেছেন :
২০০৭-০৪-২৬ ২২:০৫:১৪
অনেক মজা করলেন দেখি? আপনার লেখাটাও উপাদেয় হইছেহিংসা... হিংসা ...হিংসার চোটে পারলে ০ দিতাম :)
ত্রিভুজ বলেছেন :
২০০৭-০৪-২৬ ২২:১০:১৬
জ্বিনের বাদশা দেশে আসবেন কবে? জানাইয়েন :)
মাহবুব সুমন বলেছেন :
২০০৭-০৪-২৭ ০১:১৯:৩১
জ্বিনের বাদশা , সাবধান , ত্রিভুজ আপনারে হুমকি দিসে। ত্রিভুজ , এখন থেইকা আপনি ব্যান আমার ব্লগে। আল বিদা।
জেবতিক আরিফ বলেছেন :
২০০৭-০৪-২৭ ০১:৪৬:২১
পরের পর্ব কই?
মাহবুব সুমন বলেছেন :
২০০৭-০৪-২৭ ১২:৩২:২৮
বয়কট শেষ হলে আসিবেক @ আরিফ ভাই , আপাত বিদায়
অণৃণ্য বলেছেন :
২০০৭-০৪-২৭ ১৩:০৪:২২
আমাকে ছাড়াও কত আনন্দ গোপনে হয়ে যাচ্ছে!!!
মাহবুব সুমন বলেছেন :
২০০৭-০৪-২৭ ১৩:০৬:৫৮
অণৃণ্য মাইট, আপনে তো প্রিয়াংকা নিয়ে বিজি , টাইম পাইবেন কুথ্থেইকা , জাউগ্গা
অ্যালন বলেছেন :
২০০৭-০৪-২৭ ১৩:১৪:১৪
যাক..কেউ আমারে চিনতে পারেনাই..আমিO আছিলাম..
ঝড়ো হাওয়া বলেছেন :
২০০৭-০৫-০৭ ১৮:৩২:৫৯
:(

কোন মন্তব্য নেই :

একটি মন্তব্য পোস্ট করুন

আপনার মন্তব্য পেলে খুশি হবো, সে যত তিক্তই হোক না কেনো।
পোস্টে মন্তব্যের দায়-দায়িত্ব একান্তই মন্তব্যকারীর। মন্তব্য মডারেশন আমি করি না, তবে অগ্রহনযোগ্য ( আমার বিবেচনায় ) কোনো মন্তব্য আসলে তা মুছে দেয়া হবে সহাস্য চিত্তে।