রবিবার, ১৭ জুন, ২০০৭

অস্ট্রেলিয়ায় আমার বিশ্ববিদ্যালয় জীবন : ডর্ম 3 ( ক্রিকেট স্পেশাল )

2005 এ বাংলাদেশ যখন অস্ট্রেলিয়াকে হারায় তখন আমি ডর্মে থাকি। খেলা শুরু হবার আগে অজিরা আমারে নিয়া হেভি মজা করলো। এইটা সেইটা বলে খেপানো আর কি। আমি আর কি করব....মুখ বুঝে সহ্য করা ছাড়া কিছুই করার ছিল না।

রুমে বসে খেলা দেখি আমি একা। বাংলাদেশ যখন জিতে গেলো তখন প্রায় মধ্যরাত। সবাই ঘুমে। আহসান এসে আমাকে শুভেচ্ছা জানিয়ে গেলো।

সকালে হলো আসল খেলা। সবাই জানতো আমি বাংলাদেশের এবং ওই ডর্মে আমিই ছিলাম একমাত্র বাংলাদেশী। সবাই দেখতে আসলো আমি আসলে কি দেখতে কি রকম ! যে বাংলাদেশ অস্ট্রেলিয়া কে হারিয়ে দিলো সেই বাংলাদেশ কি রকম ! আমি সুমন যেনো পুরো বাংলাদেশ হয়ে উঠেছিলাম সে দিন। বিশেষ করে মেয়ে মহল থেকে আমাকে দেখার বেশি আগ্রহ ছিল। মেয়েদের ভালোলাগার প্রকাশ টা আবার অন্য রকম কি না। বেশ উপভোগ করেছিলাম সেই ভালো লাগাটা।

------------------
গতকাল বাংলাদেশের নিউজিল্যান্ডকে হারানোতে মনে পরে গেলো সেই কথা আবার। আমার সাথে নিউজিল্যান্ডের মহিলা কাজ করে। তাকে রসিয়ে রসিয়ে কি ভাবে বাংলাদেশ হারালো নিউজিল্যান্ডকে সেটা বলার জন্য মুখিয়া আছি। এ সুযোগতো আর প্রতিদিন আসে না।

২০০৭-০৩-০৭ ০৪:৪১:৫৭

কোন মন্তব্য নেই :

একটি মন্তব্য পোস্ট করুন

আপনার মন্তব্য পেলে খুশি হবো, সে যত তিক্তই হোক না কেনো।
পোস্টে মন্তব্যের দায়-দায়িত্ব একান্তই মন্তব্যকারীর। মন্তব্য মডারেশন আমি করি না, তবে অগ্রহনযোগ্য ( আমার বিবেচনায় ) কোনো মন্তব্য আসলে তা মুছে দেয়া হবে সহাস্য চিত্তে।