রবিবার, ৩০ ডিসেম্বর, ২০০৭

শর্ষেই মাঝেই যে ভুত

বেশ অনেক বছর আগের কথা। আমি বিশ্ববিদ্যালয়ে , পরেরজন শুশুরবাড়ী ও অন্যরা স্কুলে। ঢাকায় ছোট্ট একটি ভাড়া বাসায় সবাই মিলে মিশে থাকছি। বাবা পেটের তাগিদে বৃহত্তর ফরিদপুরের ছোট্ট এক জেলায়, মা সংসার সামলান।

২ মহিলার একজন ক্ষমতায়।
পিতার মৃত্যুবার্ষিকীতে এলাকায় যাবেন।
বাবা ছিলেন জেলা টিকটিকিদের সর্দার। এলাকায় তুমুল ব্যস্ততা। এসএসএফ,ডিএফআই,এসবি,এনএসআই এর ব্যস্ততা। এলাকা সরগরম। পিজিআর এর সুইপিং শেষ, সব কিছু ঠিকঠাক। সবাই প্রতিক্ষায়।
প্রধানমন্ত্রি আসছেন।

এদিকে চায়ের দোকানের মালিক পুকুরের পানিতে খুঁজে পেলো নিরীহ কিছু তার।
কান টানলে মাথা আসে, তার টানতে আসলো বোমা।
দুবার সুইপিং করেও পিজিআর কিছু পেলোনা !!
এতো এতো ওয়াচারের মাঝেও কিভাবে সম্ভব? তাহলে কি শর্ষের মাঝেই ভুত?

এসএসএফ এর কিছু অফিসারের কোর্ট মার্শাল, জলপাইয়ের প্রবল চাপে তাও প্রহসনে পরিনত।
এদিকে টিকটিকিদের অবস্থা ত্রাহিত্রাহি। হরকতুল জিহাদের মুফতি হান্নানের কারখানা থেকে জংধরা রিভলভার, কিছু তার উদ্ধার। বাবাকে টানা দুবছর টেবিল-চেয়ার ছাড়া ঘুড়তে হোলো, আধা বেতনে। এখনো প্রমানিত হয়নি আসলে কে ছিলো সে ঘটনার আড়ালে। অনেক কিছু বলা গেলেও বলা আর হয়ে উঠে না।

২০০৪ সেই প্রাক্তন প্রধানমন্ত্রির উপর গ্রেনেড হামলা, বেঁচে গেলেন। এবারো প্রমান হোলো না কে আছে এসবের পেছনে। তদন্ত চলছেই....পাকিস্তানে বেনজিরকে হত্যাকরা হোলো আত্মঘাতী বোমায়। পেছনের কারা আছে সেটা প্রমানিত হবে না কোনদিনই কিন্তু জানা আছে কারা আছে পেছনে।

সত্যকি অধরাই রয়ে যাবে?
নাকি শর্ষেই মাঝেই যে ভুত?
কতকিছু জানা, জানানো আর হয়ে উঠে না।

২টি মন্তব্য :

আপনার মন্তব্য পেলে খুশি হবো, সে যত তিক্তই হোক না কেনো।
পোস্টে মন্তব্যের দায়-দায়িত্ব একান্তই মন্তব্যকারীর। মন্তব্য মডারেশন আমি করি না, তবে অগ্রহনযোগ্য ( আমার বিবেচনায় ) কোনো মন্তব্য আসলে তা মুছে দেয়া হবে সহাস্য চিত্তে।